ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক, আপনি কি ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী অনুসন্ধান করছেন? তাহলে আজকের এই আলোচনাটি আপনার জন্য। কেননা এখানে আমরা আলোচনা করব ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সহ যাবতীয় সকল তথ্য।
ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী
এই রুটে প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াত করে। ঈশ্বরদী থেকে চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী, টিকিট মূল্য, এবং অন্যান্য বিবরণ জানতে প্রতিটি যাত্রীকে সঠিক তথ্য জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের আর্টিকেলে এই ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনি পূর্ণ তথ্য পাবেন।

পেজ সূচিপত্রঃ ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী

ভূমিকা

বর্তমান সময়ে অনেক মানুষ তাদের বিভিন্ন কাজের প্রয়োজন ঈশ্বরদী থেকে চাঁপাইনবাবগঞ্জ বা চাঁপাইনবাবগঞ্জ থেকে ঈশ্বরদী চলাচল করে থাকে। এই কারণে তারা সচেতন এবং সুরক্ষিত যাতায়াতের জন্য ট্রেন গাড়িটি ব্যবহার করছেন। ট্রেনে যাওয়া সহজ হওয়ার কারণে, তারা অনেকসময় ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করেন এবং এটি তাদের কাজের জন্য নিরাপদ এবং সহজ যাতায়াতের সুবিধা দেয়।
তাই আজকের আর্টিকেলে ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী সম্পর্কে সকল তথ্য আপনাদের সরবরাহ করছি। যার ফলে আপনারা সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণ করতে পারবেন।

ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেন সম্পর্কে সংক্ষেপে

এই রুটটি বাংলাদেশে রেলওয়ে পরিবহনের একটি গুরুত্বপূর্ণ রুট। এই রুটে ট্রেনের সময়সূচি, বিরতি স্থান, এবং অন্যান্য বিস্তারিত তথ্য নিয়ে আমি নিম্নে কিছু সংক্ষেপের তথ্য দিচ্ছিঃ
  •  এই রুটটি বাংলাদেশের রেলওয়ে সিস্টেমের একটি অন্যতম ট্রেন রুট।
  • এই রুটে দৈনিক ঈশ্বরদী হতে উত্তরের একটি গুরুত্বপূর্ণ নগর চাঁপাইনবাবগঞ্জে যায়।
  • এই রুটে যাত্রীদের দৈনিক পরিসেবা দেয় এবং প্রযোজ্য সময়ে গুণগত পরিসেবা দেয়ার জন্য পরিচিত।
  • এই রুটের প্রচলিত সময়সূচি, টিকিট মূল্য, এবং অন্যান্য বিস্তারিত তথ্য জানতে আপনি বাংলাদেশ রেলওয়েতে যোগাযোগ করতে পারেন।
আপনি যদি এই রুটে ভ্রমণ করার পরিকল্পনা করেন, তবে আজকের আর্টিকেটার মাধ্যমে বিস্তারিত জানতে পারবেন।

ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী

এই রেলওয়ে রুটে কোনও আন্তঃনগর ট্রেন নাই, তবে এই মাধ্যমে তিনটি মেইল/এক্সপ্রেস ট্রেন চলাচল করছে, যাদের নাম হলো রাজশাহী এক্সপ্রেস (৫), মহানন্দা এক্সপ্রেস (১৫), রাজশাহী কমিউটার (৫৭)।
এছাড়া ঢালার চর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঈশ্বরদী বাইপাস থেকে চাঁপাইনবাবগঞ্জ ভ্রমণ করা যায়। মেইল/এক্সপ্রেস ট্রেনগুলি কোনও ছুটি ছাড়াই নিয়মিতভাবে যাতায়াত করছে। ট্রেনটির সময়সূচী বর্ণনা করা হলো।
  • রাজশাহী এক্সপ্রেস (৫) - বিকাল ৬ঃ২৫ টা ছাড়ে, রাত ১০ঃ২০ টা পৌঁছায়
  • মহানন্দা এক্সপ্রেস (১৫) - বিকাল ৫ঃ৪৫ টা ছাড়ে, রাত ৯ঃ৪০ টা পৌঁছায়
  • রাজশাহী কমিউটার (৫৭) - সকাল ৭ঃ০০ টা ছাড়ে, দুপুর ১১ঃ১০ টা পৌঁছায়
  • ঢালারচর এক্সপ্রেস (৭৭৯)- ঈশ্বরদী বাইপাস থেকে সকাল ০৯ঃ০৫ টা ছাড়ে, সকাল ১১ঃ৫০ টা পৌঁছায়
এই ট্রেনগুলি আপনার যাত্রা সফল করতে সাহায্য করতে পারে। এছাড়া প্রতিদিন ট্রেন সেবা প্রদান করা হয় এবং এটি আপনার ভ্রমণের জন্য সহায়তা করতে পারে ।

ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ভাড়ার তালিকা

রেলপথে যাত্রা করার জন্য আপনাকে অবশ্যই ভাড়া সম্পর্কে জানতে হবে। ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ রুটে অন্তনগর ট্রেন যাতায়াত করে না। এই রুটে মূলত মেইল/এক্সপ্রেস বা লোকাল ট্রেন চলাচল করে। এগুলোতে ভাড়া আন্তঃনগর ট্রেনের চেয়ে তুলনামূলক অনেক কম। ট্রেন গুলোর উপর ভিত্তি করে এই রুটের ট্রেনের ভাড়ার তালিকা নিচে দেওয়া।
  • কমিউটার ট্রেনঃ ১১০ টাকা
  • লোকাল ট্রেনঃ ৩৫ টাকা
  • মেইল ট্রেনঃ ৪৫ টাকা
এখানে আপডেট তথ্য উল্লেখ করা হয়েছে। তবুও এই তালিকা পরিবর্তন হতে পারে, তাই ভাড়ার বিবরণ এবং অন্যান্য মৌলিক তথ্যের জন্য রেলওয়ে অফিস বা ওয়েবসাইট থেকে নতুন এবং আপডেট তথ্য দেখে নিতে পারেন।

ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ট্রেনের বিরত স্টেশন সমূহ

ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ রুটে মেইল/এক্সপ্রেস বা লোকাল ট্রেন চলাচল করে । আর এই মেইল/এক্সপ্রেস বা লোকাল ট্রেনগুলো প্রায় প্রতিটি স্টেশনে বিরতি নেয়। ট্রেনের বিরত স্টেশন সমূহ নিচে দেওয়া হল।
  • আজিমনগর স্টেশন
  • আব্দুলপুর স্টেশন
  • লোকমানপুর স্টেশন
  • আড়ানী স্টেশন
  • সরদহ স্টেশন
  • রাজশাহী স্টেশন
  • রাজশাহী কোর্ট স্টেশন
  • কাকনহাট স্টেশন
  • ললিতনগর স্টেশন
  • আমনুরা জংশন স্টেশন

ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ট্রেনের ছুটির দিন সমূহ

এই রুটে ট্রেনগুলি নিয়মিত বিরতিহীন ভাবে ভাবে চলাচল করছে। এই যাত্রাপথে কোন আন্তঃনগর ট্রেন চলাচল করে না। সবগুলোই লোকাল বা মেইল ট্রেন। তাই বলা যায় এই রুটে কোন ছুটির দিন নাই।

আজকের আর্টিকেলে সচরাচর প্রশ্ন

প্রশ্নঃ ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচি কি?
উত্তরঃ এই রুটের ট্রেনের সময়সূচি প্রবাহমান, ব্যক্তিগত সংস্করণে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। সর্বাধিক নতুন এবং সঠিক সময়সূচি জানতে রেলওয়ে অফিস বা ওয়েবসাইট দেখুন।
প্রশ্নঃ ট্রেনটির যাত্রা পথে কতগুলি স্টপেজ আছে?
উত্তরঃ প্রায় ১৫ থেকে ২০ স্টপেজ রয়েছে।
প্রশ্নঃ ট্রেনের টিকিট কোথায় কিভাবে কিনতে পারি?
উত্তরঃ ট্রেনের টিকিট কিনতে আপনি নিকটস্থ রেলওয়ে স্টেশন, অনলাইন, বা মোবাইল এপ্লিকেশন ব্যবহার করতে পারেন। তবে অনলাইনে আন্তঃনগর ট্রেন ছাড়া অন্যান্য ট্রেনের টিকিট পাওয়া যায় না।
প্রশ্নঃ চাঁপাইনবাবগঞ্জে পৌঁছাতে কতটুকু সময় লাগতে পারে?
উত্তরঃ সময় প্রয়োজন হতে পারে প্রায় ৪-৫ ঘণ্টা। এটি আপনার আবগারে বা ট্রেন পরিস্থিতি অনুসারে পরিবর্তন হতে পারে।
প্রশ্নঃ ট্রেনে কি-কি সুবিধা যাত্রীদের দেওয়া হয়?
উত্তরঃ এই রুটের ট্রেনে যাত্রীদের সুবিধার জন্য অনেক সুবিধা রয়েছে।

শেষ কথাঃ ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক, আজকের আর্টিকেলে আপনাদের ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে জানালাম। আশা করি, আজকের আর্টিকেলটি আপনাদের নিরাপদ এবং সুস্থ ট্রেন ভ্রমণে সহায়তা করবে। উপরে আলোচিত ঈশ্বরদী টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়া যেকোনো সময় পরিবর্তন হতে পারে ।
তাই ট্রেনের যাত্রার সময়, ভাড়া এবং অন্যান্য বিবরণ জানতে আপনি স্থানীয় রেলওয়ে অফিস বা ওয়েবসাইট থেকে সরাসরি তথ্য নিতে পারেন।আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে, তবে অনুগ্রহ করে এটি আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ এবং সবার একটি সুখময় দিন কামনা করছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url