ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট

ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট ও বেটনোভেট ক্রিম সম্পর্কে অনেকেই জানতে চাই। কারণ ঠোঁট হল এটি সংবেদনশীল অংশ। এই অংশের যত্ন করতে হলে অবশ্যই আপনাকে এ সম্পর্কে ভালোভাবে জানতে হবে। আপনি যদি অনেক খোঁজাখুঁজি করার পরও ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট সম্পর্কে পুরো তথ্য না পেয়ে থাকেন তাহলে আমাদের আর্টিকেলটি আপনার জন্য।
ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট
আমরা এই আর্টিকেল আলোচনা করব ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট ও বেটনোভেট এবং ছেলে ও মেয়েদের ঠোটের কালো দাগ দূর করার জন্য ক্রিমের নামসমূহ। চলুন জেনে নিই বিস্তারিত।

পেজ সুচিপত্রঃ ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট

ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট

প্রতিটি মানুষের ঠোঁট একটি সৌন্দর্যের অংশ। প্রায় মানুষ চায় তাদের ঠোঁটের সৌন্দর্য ধরে রাখতে বা বৃদ্ধি করতে। এজন্য অনেকেই ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট এই সম্পর্কে জানতে চাই।ক্লোভেট ক্রিমটি যাদের ঠোঁটের অনেক ধরনের সমস্যা যেমন কালচে ভাব শুষ্কতা রয়েছে তাদের জন্য বেশ কার্যকরী একটি ক্রিম।
তবে এই ক্রিমটির কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। ঠোঁটের সমস্যা বা কালো দাগ দূর করার জন্য এই ক্রিমটি ব্যবহার করার পূর্বে অবশ্যই আপনি ডাক্তারের পরামর্শ নিন। কেননা ঠোঁট একটি নমনীয় অংশ। এ অংশে যত্ন নিতে হলে অবশ্যই আপনাকে ভেবে চিন্তে ক্রিম ব্যবহার করতে হবে।

উপাদানঃ ক্লোভেট ক্রিম এ পাওয়া যায় এলোভেরা অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন ই যার ফলে ক্রিমটি আমাদের ঠোঁটের কালো দাগ দূর করে।

ব্যবহারের নিয়মঃ ক্লোভেট ক্রিম ব্যবহারের নিয়ম হলো রাতে। ক্লোভেট ক্রিমটি ব্যবহার করার পূর্বে অবশ্যই আপনাকে পুরো মুখটি ভালোভাবে ধুয়ে নিতে হবে। এবার ঠোটে ক্লোভেট ক্রিম লাগাবেন।ক্রিমটি সারারাত ঠোঁট লাগিয়ে রাখতে হবে এবং সকালে ঘুম থেকে উঠেই ভালোভাবে ধুয়ে ফেলতে হবে।

উপকারিতাঃ এই ক্রিম ব্যবহারের ফলে ঠোঁটের কালো দাগ দূর হবে এবং ঠোঁট মসৃণ ও কোমল হবে। যাদের ঠোঁট ফাটা রয়েছে তাদের ফাটা ভাব দূর হয়ে যাবে। ঠোঁটকে আকর্ষণীয়ভাবে সুন্দর করে তুলবে। দেখা যায় বেশিরভাগ ক্ষেত্রে ঠোঁটের রং লালচে বা গোলাপি হয়।

পার্শ্ব প্রতিক্রিয়াঃ কারো কারো ক্ষেত্রে এই ক্রিম ব্যবহার করার পর ঠোটে জ্বালাপোড়া ও চুলকানি শুরু হয়। তাই এ ধরনের সমস্যা সৃষ্টি হলে অবশ্যই ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিবেন এবং পরবর্তীতে চিকিৎসকের সাথে কথা বলে ব্যবহার করবেন।

ক্লোভেট ক্রিম পাওয়া যায়ঃ ক্লোভেট ক্রিম আপনি যেকোন ফার্মেসি অথবা কসমেটিক্স দোকানে পেতে পারেন।

ঠোটের কালো দাগ দূর করার ক্রিম বেটনোভেট

ঠোটের কালো দাগ দূর করার ক্রিম বেটনোভেট এর ব্যবহার এবং উপকারিতা সম্পর্কে আলোচনা করব। ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধি করতে অনেকেই বেটনোভেট সি ক্রিমটি ব্যবহার করে থাকে। তবে আপনার যদি ঠোঁটে কালো দাগের পাশাপাশি আর কোন সমস্যা থাকে তাহলে অবশ্যই ক্রিম ব্যবহারের পূর্বে ডাক্তারের পরামর্শ নিবেন।

ব্যবহারের নিয়মঃ বেটনোভেট সি এল ক্রিমটি মূলত ব্যবহার করা হয় রাতের বেলা। রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে পুরো মুখ ভালোভাবে ধুয়ে আপনি ঠোটে ক্রিমটি লাগাবেন। এবং সারারাত মুখে ক্রিম লাগিয়ে রাখবেন। সকালে ঘুম থেকে উঠে ভালোভাবে ঠোঁট ধুয়ে নিবেন। কিন্তু অবশ্যই মনে রাখবেন ক্রিম লাগানো অবস্থায় যেন আপনার ঠোঁটে সূর্যের আলো না পাই। কার্যকরণী রং পেতে হলে আপনাকে অপেক্ষা করতে হবে। ধৈর্য ধরে ব্যবহার করলে ফলাফল পাবেন।

উপকারিতাঃ বেটনোভেট সি এল ক্রিম ব্যবহারের ফলে আপনার ঠোট দ্রুত গোলাপী হবে। ঠোঁটকে করে তুলবে আকর্ষণীয়ভাবে সুন্দর। এবং ঠোঁটের শুষ্কতা দূর করে। ঠোঁট হবে কোমল এবং মসৃণ।
পার্শ্ব প্রতিক্রিয়াঃ কোন কোন সময় বা কারো কারো ক্ষেত্রে এই ক্রিম ব্যবহারের ফলে ঠোঁটে জ্বালাপোড়া সৃষ্টি হতে পারে। তখন ডাক্তারের পরামর্শ নিয়ে ক্রিম ব্যবহার করবেন।

বেটনোভেট সি এল ক্রিম কোথায় পাওয়া যায়ঃ এটি আপনি যেকোন ফার্মেসি ও কসমেটিক্স এর দোকানে পাবেন।

ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম

ছেলেদের অনেক কারণে ঠোঁটে কালো দাগ সৃষ্টি হয়। বিশেষ করে ধূমপান। ঠোট হলো সৌন্দর্যের অন্য একটি অংশ। তাই ঠোঁট সুন্দর রাখতে অনেকে ক্রিমের খোঁজ করেন। ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম এর মধ্যে কার্যকরী এবং উল্লেখযোগ্য ক্রিম SCRU Cream.
ব্যবহারের নিয়মঃ এই ক্রিমটি প্রতিদিন রাতে ব্যবহার করতে হবে। এই ক্রিম ব্যবহার করার পূর্বে অবশ্যই আপনার মনের ভালোভাবে পরিষ্কার করে নিবেন। এরপর ঠোঁটে ক্রিম লাগিয়ে ভালোভাবে ম্যাসাজ করুন। প্রায় কয়েক মিনিট ধরে আপনি ঠোটে ম্যাসাজ করবেন। এবার ক্রিম পুরো ঠোটে লাগিয়ে রাখবেন সারারাত। ঘুম থেকে উঠে আপনার ঠোঁট ভালোভাবে পরিষ্কার করে নিবেন।

উপকারিতাঃ SCRU Cream ব্যবহারের ফলে আপনার ঠোঁট হয়ে উঠবে গোলাপি। এছাড়া ঠোঁটের ফাটা ভাব এবং শুষ্কতা দূর করতে সাহায্য করে। ধূমপানের ফলে যাদের ঠোঁট কালো হয়ে যায় তাদের ঠোট দ্রুত সুন্দর করে তোলে।

পার্শ্ব প্রতিক্রিয়াঃ SCRU Cream তেমন কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

মেয়েদের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম

অনেকেরই অনেক সমস্যার কারণে ঠোঁট কালচে হয়ে যায়। কালচে ঠোট হওয়ার কারণে একটি ফেস তার সৌন্দর্য হারায়। ঠোঁটের কালো দাগ দূর করার জন্য বাজারে অনেক ধরনের ক্রিম পাওয়া যায়।মেয়েদের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম গুলো হলো।
  • SCRU Cream
  • LANEIGE Lip Sleeping Mask
  • MELAO Lip Sleeping Mask
  • LAIKOU Sakura Lip Mask
  • Biotique Bio Berry Plumping Lip Balm
  • MIXIU Brand Scru Cream
উপরোক্ত ক্রিম গুলো মেয়েদের কালো ঠোট দূর করার জন্য ব্যবহার করা হয়।

ব্যবহারের নিয়ম ও উপকারঃ প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে পুরো মুখ ভালোভাবে ধুয়ে বিশেষ করে ঠোট ভালোভাবে পরিষ্কার করে ঠোঁটের ওপর লাগিয়ে বেশ কয়েক মিনিট ধরে ম্যাসাজ করুন। এরপর সারারাত ঠোঁটের উপর ক্রিম লাগিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে ভালোভাবে মুখ এবং ঠোঁট ধুয়ে নিন। এটি ব্যবহারের ফলে আপনার ঠোঁট আস্তে আস্তে সুন্দর হয়ে উঠবে। এবং ঠোঁটের কালো দাগ দূর হয়ে যাবে। ঠোঁট হয়ে উঠবে গোলাপি।

সতর্কতাঃ যদি আপনার ঠোঁটে কালো ভাবে ছাড়াও আর কোন সমস্যা থাকে তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ক্রিম সেবন করবেন। এতে দ্রুত ফলাফল পাবেন।

শেষ কথাঃ ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট

ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট সহ আরো অনেক ধরনের ক্রিম বাজারে পাওয়া যায়। অনেকেই ঠোঁটে সৌন্দর্য রক্ষা করার জন্য এ ধরনের ক্রিম গুলো ব্যবহার করে থাকে। চাইলে আপনিও ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই ব্যবহারে পূর্বে ভালোভাবে ভেবেচিন্তে ব্যবহার করবেন। আশা করি আমাদের আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে। ধন্যবাদ ভালো থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url