বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

প্রিয় বন্ধুরা, আপনি কি বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা জানেন না? তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। কেননা আর্টিকেলটিতে জানাতে চলেছি বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা।
বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা
এছাড়াও আমরা এই আর্টিকেলটিতে আরো আলোচনা করেছি বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা, ব্যবহার এবং বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা সম্পর্কিত সকল তথ্য।

পেজ সুচিপত্রঃ বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

ব্রণ থেকে সৃষ্টি যেকোনো ধরনের দাগ দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা হয়। এছাড়াও যাদের চেহারায় মেছতার দাগ রয়েছে নিয়মিত ব্যবহারের ফলে এই দাগ আস্তে আস্তে হালকা হয়ে যায়। ত্বকের যেকোনো ধরনের কাটা দাগ দূর করতে বেটনোভেট সি ক্রিম কার্যকরী ভূমিকা রাখে। ক্রিমটি লিউকোসাইট কে রূপান্তর হতে দেয় না।
এছাড়াও কৈসিকের প্রবেশকে অনেকটাই কমিয়ে এনে প্রষ্টাগ্ল্যান্ডিন এবং যেকোনো ধরনের জ্বালাপোড়া প্রতিরোধ করে। বেটনোভেট সি ক্রিমটি যেকোনো ধরনের ত্বকের জ্বালাপোড়া ও প্রদাহ বিরোধী তাই এটি মুখমণ্ডলের যেকোনো ধরনের ব্রনের দাগ মেছতা দাগ দূর করতে কার্যকরী ভূমিকা রাখে।

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা

আমরা যেকোনো ধরনের ক্রিম ব্যবহার আগে আমরা তার উপকারিতা সম্পর্কে জানা উচিত। তাই আলোচনার এ পর্যায়ে এসে আপনাদের জানাবো বেটনোভেট এন ক্রিমের উপকারিতা। যদি কখনো আপনাদের ক্রিম এর ব্যবহার করার প্রয়োজন মনে করেন অথবা ডাক্তার পরামর্শে বেটনোভেট ক্রিম ব্যবহার করতে হয় তাহলে অবশ্যই এটা জানা উচিত যে এর উপকারিতা কি।
তাহলে চলুন জেনে নেই বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা। এই ক্রিমটি সাধারণত এলার্জিজনিত বিভিন্ন ধরনের সমস্যায় ভালো কাজ করে। সাধারণত এই ক্রিমটি মুখে ব্যবহার করা হয়। এছাড়াও এর অন্যতম একটি বৈশিষ্ট্য হচ্ছে এটি মুখের মেস কালো দাগ আস্তে আস্তে হালকা করে দেয়।

দিনে দুইবার ব্যবহারের ফলে আপনার মুখে উজ্জ্বলতা এনে দেবে তবে এটি একটি ঔষধি ক্রিম তাই ডাক্তারের পরামর্শ ছাড়াই এটি ব্যবহার করবেন না।

বেটনোভেট ক্রিম এর কাজ কি

সাধারণত বেটনোভেট ক্রিম এর মধ্য একটি হচ্ছে বেটনোভেট সি এবং অন্য একটি হচ্ছে বেটনোভেট এন ক্রিম। এ দুইটি ক্রিম সম্পর্কে অনেকেই শুনে থাকবেন। কিন্তু আসলে এই ক্রিম দুটির কাজ কি সে সম্পর্কে আপনাদের জানা নেই তাহলে চলুন জেনে নিন ক্রিম এর কাজ কি অর্থাৎ বেটনোভেট সি এবং বেটনোভেট এন এর কাজ কি। দুইটি ক্রিমের কাজ প্রায় একই।

শুধু একটি পার্থক্য রয়েছে সেটি হল এলার্জির জনিত যে কোন দাগ দূর করে বেটনোভেট এন ক্রিম। বেটনোভেট ক্রিমের কাজ হচ্ছে ত্বকের বিভিন্ন ধরনের কালো দাগ ব্রন থেকে সৃষ্টি দাগ এলার্জিজনিত দাগ এবং অনেক সময় বিভিন্ন রোগের কারণে চেহারায় ছোপ ছোপ দাগ পড়ে। এ সকল দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করায় বেটনোভেট ক্রিম এর কাজ।

বেটনোভেট সি ক্রিম এর ব্যবহার

বেটনোভের সি হলো একটি ক্রিম যার ত্বকের বাহিরে ব্যবহারযোগ্য। আপনি বেটনোভেট সি ক্রিমের উপকারিতা এবং কাজ সম্পর্কে জেনেছেন চলুন আলোচনার এ পর্যায়ে এসে জেনে নিন এটি ব্যবহার কিভাবে করতে হয়। প্রতিদিন রাত্রে ঘুমোতে যাওয়ার পূর্বে ভাবে মুখের পরিষ্কার করে নিন।এরপর যে সকল জায়গায় দাগ রয়েছে শুধুমাত্র সে সকল জায়গায় ক্রিমটি লাগিয়ে হালকা ম্যাসাজ করুন।
এছাড়া আপনি একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে এটি ব্যবহার করুন কেননা দাগের ওপর নির্ভর করে এই ক্রিমটির ব্যবহার বাড়তে পারে যেমন ধরুন দিনে দুইবার। তাই ক্রিমটি ব্যবহার করার পূর্বে অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন।

বেটনোভেট এন ক্রিম এর ব্যবহার

বেটনোভেট এন ক্রিম এর ব্যবহার উপরের আলোচনা থেকে আপনি জানলেন বেটনোভেট সি ক্রিম এর ব্যবহার চলুন এবার জেনে নেই বেটনোভেট এন ক্রিমের ব্যবহার। আপনি এই ক্রিমটি তখনই ব্যবহার করবেন যখন আপনার ব্রণ থেকে সৃষ্টি দাগের পরিমাণ অধিক এবং এলার্জি থেকে সৃষ্টি দাগ থেকে মুক্তি পাওয়ার জন্য। এই ক্রিমটি ব্যবহারের নিয়ম বেটনোভেট সি ক্রিমের মতোই।

তবে ভালো ফলাফল পেতে ভালোভাবে মুখ পরিষ্কার করে রাতে ঘুমানোর পূর্বে শুধুমাত্র দাগের উপরে হালকা মেসেজ করে লাগিয়ে রাখুন। এরপর সকাল বেলা উঠে ভালোভাবে যেকোনো ভালো ব্র্যান্ডের ফেসওয়াস দিয়ে মুখমণ্ডল পরিষ্কার করুন। এছাড়া ক্রিমটি ব্যবহার করবে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যবহার করবেন।

শেষকথাঃ বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

যারা দীর্ঘদিন ধরে মুখের কালো দাগ এবং মেস্তা নিয়ে দুশ্চিন্তায় আছেন তাদের জন্য বেটনোভেট সি ক্রিমের উপকারিতা অনেক। তাই এই আর্টিকেল এর মাধ্যমে টিমটির সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার চেষ্টা করেছি। আপনি আপনার বন্ধু-বান্ধবের মাধ্যম আমাদের এই আর্টিকেলটি শেয়ার করুন।আপনি যদি এখনো বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা না জেনে থাকেন তাহলে আমাদের এই আর্টিকেলটি পুনরায় মনোযোগ সহকারে পড়ুন।

আর্টিকেলটি সম্পর্কে যেকোনো ধরনের মতামত বা প্রশ্ন কমেন্ট বক্সের মাধ্যমে আমাদেরকে জানান।পরিশেষে আপনার সুস্বাস্থ্য কামনা করে শেষ করছি ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url