কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

গত ডিসেম্বর ১ তারিখ থেকে কক্সবাজারের ট্রেন উদ্বোধন হয়েছে। আপনি কি কক্সবাজার টু চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা জানতে চান। তাহলে আপনি সঠিক আর্টিকালে এসেছেন। কেননা এই আর্টিকেলে কক্সবাজার টু চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী আলোচনা করা হয়েছে।
কক্সবাজার টু চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
এই আর্টিকেলটি পড়ার পর আপনি জানতে পারবেন কক্সবাজার টু চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেন সম্পর্কে বিস্তারিত। তাহলে চলুন জেনে নিন কক্সবাজার চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কিত বিস্তারিত তথ্য।

পেজ সূচিপত্রঃ কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেন সংক্ষেপে

দীর্ঘ ১৩০ বছরের স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে কক্সবাজার ও চট্টগ্রামবাসীর। যাত্রীবাহী অন্তনগর কক্সবাজার ট্রেনটি চালু হয়েছে গত কয়েক সপ্তাহ আগে এই যাত্রীবাহী ট্রেনটিকে নিয়ে কক্সবাজার ও চট্টগ্রাম স্থানীয়দের মধ্যে আনন্দ ও উৎসব বিরাজ করছে। কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটির মোট যাত্রী সংখ্যা ১৩৮০ জন। কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটির বগি হচ্ছে ২৩ টি।

কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

কক্সবাজার টু চট্টগ্রাম ট্রেন উদ্বোধনের পর থেকেই শুধুমাত্র আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি যাতায়াত করছে। কোথাও বিরতি না নিয়েই এই ট্রেনটি চলছে তার নির্দিষ্ট গন্তব্য স্থানে। এই অন্তনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার স্টেশন থেকে দুপুর ১২ঃ৩০ মিনিটে ছেড়ে দীর্ঘ ৩ ঘন্টা ১০ মিনিট বিরোধী হীন যাত্রা করার পর এটি বিকাল ৩ঃ৪০ চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে।

যে সকল যাত্রীগণ কক্সবাজার থেকে চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে চান তারা নির্দিষ্ট সময়ের ১০ মিনিট পূর্বে স্টেশনে হাজির হবেন। কেননা প্রত্যেকদিন ঠিক একই সময়ে এই ট্রেনটি কক্সবাজার থেকে ছেড়ে যায়। ট্রেনটি মিস করলে আপনাকে পরের দিনের ট্রেনের জন্য অপেক্ষা করতে হবে।

কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ইতিমধ্যেই জেনে গেছেন চলুন তাহলে এবার জেনে নিয়ে কক্সবাজার টু চট্টগ্রাম অন্তনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সমূহ। এটিএনটির দুইটি সেট রয়েছে কক্সবাজার টু চট্টগ্রাম যাওয়ার জন্য একটি হচ্ছে সবান চেয়ার এবং অন্যটি হচ্ছে স্নিগ্ধা।
  • শোভন চেয়ারের মূল্য হচ্ছে ২৫০ টাকা
  • স্নিগ্ধার মূল্য হচ্ছে ৪৭০ টাকা
টিকিট কাটার জন্য রেলওয়ে ওয়েবসাইট ই টিকিট রেলওয়ে গভমেন্ট বিডি ভিজিট করুন।

কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের দূরত্ব ও যাত্রার সময়

অনেকের মনে প্রশ্ন থাকে যে কক্সবাজার টু চট্টগ্রাম কত কিলোমিটার। এটি পৌঁছাতে কতক্ষণ সময় নিবে। প্রথমে মনে রাখবেন এটি একটি অন্তনগর ট্রেন যা কক্সবাজার থেকে ছেড়ে চট্টগ্রাম পর্যন্ত চলাচল করে কোন রকমের বিরতি ছাড়া। তাই রেলের কোন দুর্ঘটনা ঘটলে এটি তার নির্দিষ্ট সময়ে পৌঁছাবে। 
  • কক্সবাজার টু চট্টগ্রাম রেলপথের মোট দূরত্ব ১৮৯ কিলোমিটার।
  • কক্সবাজার থেকে এটি যাত্রার সময় হচ্ছে দুপুর ১২ঃ৩০ মিনিট এবং মঙ্গলবার অফ ডে।
এই ছিল রেলপথের দূরত্ব এবং যাত্রার সময়।

আজকের আর্টিকেলের সচরাচর প্রশ্ন

প্রশ্নঃ একসাথে কতজন যাত্রী ভ্রমণ করতে পারবে?
উত্তরঃ ১৩৮০ জন।
প্রশ্নঃঅন্তনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটির বগি সংখ্যা কয়টি?
উত্তরঃ ৩২ টি।
প্রশ্নঃ কক্সবাজার টু চট্টগ্রাম রেলপথের দূরত্ব কত?
উত্তরঃ ১৮৯ কিলোমিটার।
প্রশ্নঃ কক্সবাজার থেকে ট্রেনটি ছাড়ার সময় কত?
উত্তরঃ দুপুর ১২ঃ৩০ মিনিট।
প্রশ্নঃ ট্রেনটি চট্টগ্রাম স্টেশনে কখন পৌছাবে?
উত্তরঃ বিকাল ৩ঃ৪০ মিনিটে।
প্রশ্নঃ যাত্রার মোট সময় কত?
উত্তরঃ ৩ ঘন্টা ৪০ মিনিট।

শেষ কথাঃ কক্সবাজার টু চট্টগ্রাম অন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ঝুকিহীন নিরাপদ চলাচলের জন্য উত্তম হচ্ছে রেলপথ। তাই এ বছরে কক্সবাজার টু ঢাকা আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি নিয়মিত চলাচল করছে চট্টগ্রাম থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে চট্টগ্রাম।আর্টিকেলটিতে কক্সবাজার টু চট্টগ্রাম আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং এর সম্পর্কিত সকল তথ্য আলোচনা করা হয়েছে। আপনার যে কোন মূল্যবান মতামত আমাদের কমেন্ট বক্সের মাধ্যমে জানাতে পারেন। আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url