রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী

প্রিয় পাঠক, আপনারা যারা রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী সম্পর্কে অনলাইনে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাইছেন? তাদের জন্য এই আর্টিকেলটি উপকারী হতে পারে। এই আর্টিকেলে আপনি পাবেন রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী সম্পর্কিত সকল তথ্য।
রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী
আপনি যদি রাজশাহী থেকে ঢাকা ভ্রমণের পরিকল্পনা করে থাকেন, তাহলে বিমান পথই সঠিক এবং সুবিধাজনক একটি পথে। এখানে আপনার জন্য সমস্ত প্রয়োজনীয় তথ্য উপস্থাপন করা হয়েছে। তাই রাজশাহী থেকে ঢাকা প্লেনে ভ্রমণের সঠিক তথ্য জানতে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পেজ সূচিপত্রঃ রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী

ভূমিকা

বাংলাদেশের দুইটি বড় শহর রাজশাহী ও ঢাকা এর মধ্যে যাত্রা করার জন্য বিমান হলো একটি দ্রুত ও সুবিধাজনক মাধ্যম। রাজশাহী থেকে ঢাকা বিমানে যাত্রা করতে চাইলে আপনার জন্য অনেক গুলো বিমান কোম্পানির ফ্লাইট আছে। এই সময়সূচীতে প্রতিটি ফ্লাইটের সময় এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য উল্লেখ করা হয়েছে, যাতে যাত্রীরা তাদের পরিকল্পনা অনুসারে তাদের ভ্রমণ করতে পারেন।
এই সময়সূচী যাচাই করে নিশ্চিত হতে হবে যে আপনার যাত্রা সঠিক সময়ে শুরু হবে এবং পরিকল্পিত সময়ে ঢাকা পৌঁছানো হবে। এই আর্টিকেলে আমরা আপনাকে এই ফ্লাইটের সময়সূচী, ফ্লাইটের তালিকা ও অন্যান্য তথ্য সম্পর্কে জানাব। আশা করি আপনার কাজে লাগবে।

রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের তালিকা

রাজশাহী থেকে ঢাকা যাওয়ার জন্য প্লেন বা ফ্লাইট হলো সেরা বিকল্প। প্রতিদিন রাজশাহী থেকে ঢাকা যাওয়ার জন্য তিনটি ফ্লাইটের সময়সূচি নির্দিষ্ট আছে। এগুলি নির্দিষ্ট সময়ে রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচলের সুযোগ প্রদান করে। নিচে রাজশাহী থেকে ঢাকা যাওয়ার জন্য তিনটি বিমানের তালিকা উল্লেখ করা হলো।
  • বিমান বাংলাদেশ
  • নভোএয়ার
  • ইউএস-বাংলা
এই তালিকাগুলি থেকে যেকোনো এয়ারলাইন্সে রাজশাহী থেকে ঢাকা প্রতি দিন বিভিন্ন সময়ে প্লেন বা ফ্লাইটের সেবা উপভোগ করা সম্ভব।

রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী

রাজশাহী থেকে ঢাকা যাওয়ার জন্য প্রয়োজনীয় প্রস্তুতির জন্য এবং সহজে ভ্রমণের জন্য প্লেন বা ফ্লাইটের সময়সূচী নিম্নে দেওয়া হলো।

ইউএস-বাংলা (US-Bangla Airlines)
  • ফ্লাইট সংখ্যাঃ প্রতিদিন ২ টি
  • প্রথম ফ্লাইট রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ সকাল ০৯ঃ৩৫ মিনিট
  • প্রথম ফ্লাইট ঢাকা পৌঁছানোর সময়ঃ সকাল ১০ঃ২৫ মিনিট
  • দ্বিতীয় ফ্লাইট রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ বিকাল ০৫ঃ৫৫ মিনিট
  • দ্বিতীয় ফ্লাইট ঢাকা পৌঁছানোর সময়ঃ সন্ধ্যা ০৬ঃ৪৫ মিনিট
  • ছুটির দিনঃ নাই
নভোএয়ার (Novoair)
  • ফ্লাইট সংখ্যাঃ প্রতিদিন ১ টি
  • রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ সন্ধ্যা ০৬ঃ১৫ মিনিট
  • ঢাকা পৌঁছানোর সময়ঃ সন্ধ্যা ০৭ঃ০০ মিনিট
  • ছুটির দিনঃ নাই
বিমান বাংলাদেশ (Biman Bangladesh Airlines)
  • ফ্লাইট সংখ্যাঃ প্রতিদিন ১ টি
  • রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ দুপুর ১২ঃ২৫ মিনিট
  • ঢাকা পৌঁছানোর সময়ঃ দুপুর ০১ঃ১৫ মিনিট
  • ছুটির দিনঃ বৃহস্পতিবার এবং শুক্রবার
এই সময়সূচী যেকোনো সময় পরিবর্তন হতে পারে, তাই টিকেট কেনার আগে সর্বশেষ সময়সূচি এবং বিস্তারিত তথ্যের জন্য বিমানবন্দর বা এয়ারলাইন ওয়েবসাইট অথবা হটলাইন সেবার সাথে যোগাযোগ করা করতে পারেন।

রাজশাহী বিমানবন্দর এর ঠিকানা ও যাওয়ার উপায়

রাজশাহী বিমানবন্দর এর ঠিকানা হলো রাজশাহী শহরের উত্তর-পশ্চিম দিকে, রাজশাহী-নাটোর সড়কের কাছে, শাহ মক্কদুম থানার মধ্যে। এটি রাজশাহী শহরের কেন্দ্র থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে। রাজশাহী বিমানবন্দরের অফিসিয়াল নাম হল শাহ মখদুম বিমানবন্দর রাজশাহী।
এটি অবস্থিত রাজশাহী জেলার প্রাণকেন্দ্র নওহাটা এলাকায়। এটি নওহাটা এলাকার নওগাঁ হাইওয়ে রোডের ডান পাশে অবস্থিত। রাজশাহী বিমানবন্দরে ভ্রমণ করার জন্য, আপনি রাজশাহীর যেকোনো অবস্থান থেকে যেকোনো গাড়ি দিয়ে যাতায়াত করতে পারেন।

ঢাকা বিমানবন্দর এর ঠিকানা ও যাওয়ার উপায়

ঢাকা বিমানবন্দর এর ঠিকানা হলো কুর্মিটোলা, ঢাকা-১২২৯। এটি ঢাকা শহরের উত্তর-পূর্ব দিকে অবস্থিত। এটি ঢাকা শহরের কেন্দ্র থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে। ঢাকা বিমানবন্দর যাওয়ার উপায় হলো বাস, ট্যাক্সি, কার, সি এন জি, উবার, পাথাও বা অন্যান্য অনলাইন রাইড শেয়ারিং সেবা।

আপনি যদি রেলওয়ে স্টেশন থেকে যেতে চান, তাহলে আপনি কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন এ যেতে পারেন। এটি বিমানবন্দরের গোল চত্ত্বরের পূর্ব পার্শ্বে অবস্থিত।

আজকের আর্টিকেলের সচরচার প্রশ্ন

প্রশ্নঃ প্রতিদিনে কতগুলি ফ্লাইট চলাচল করে?
উত্তরঃ প্রতিদিন প্রায় ৩ টি থেকে ৫টি ফ্লাইট চলাচল করে।
প্রশ্নঃ সকালে সবচেয়ে প্রায় কতটি ফ্লাইট আছে?
উত্তরঃ সকালে প্রায় ২ থেকে ৩ ফ্লাইট আছে।
প্রশ্নঃ ফ্লাইট ক্যানসেল হওয়ার আগে কোন ধরণের অবস্থা থাকে?
উত্তরঃ ফ্লাইট ক্যানসেল হলে প্রায়ই যাত্রীদের জন্য অপূর্ব অবস্থা উত্থান হয়।
প্রশ্নঃ ফ্লাইটের দাম কত?
উত্তরঃ ফ্লাইটের দাম ভিন্ন ভিন্ন ক্লাস এবং ফ্লাইট সময়ের উপর ভিত্তি করে পরিবর্তন হতে পারে।
প্রশ্নঃ ফ্লাইটের জন্য টিকেট কিভাবে কিনতে হয়?
উত্তরঃ ফ্লাইটের জন্য টিকেট অনলাইনে বা বিমানবন্দরের কাউন্টার থেকে কিনতে পারেন।

শেষ কথাঃ রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী

আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনাদের রাজশাহী টু ঢাকা প্লেন বা ফ্লাইটের সময়সূচী সম্পর্কে সম্পূর্ণ তথ্য দিতে চেষ্টা করেছি।আশা করি এই তথ্যগুলি আপনার জন্য উপকারে আসবে। আর আপনার অথবা আপনার পরিবারের যাত্রার সুবিধার্থে এগুলো মাথায় রাখা উচিত।
আপনি যদি এই রুটে অন্য কোনো ফ্লাইট খুঁজতে চান, তাহলে আপনি আমাদের সাইটের অন্যান্য আর্টিকেলগুলো দেখতে পারেন। আপনি যদি আরও কিছু জানতে চান, তাহলে কমেন্টের মাধ্যমে জিজ্ঞাসা করতে পারেন। আমরা আপনাকে সহযোগিতা করতে চেষ্টা করব। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Dev Serp এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url