ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪

কক্সবাজার, বাংলাদেশের প্রমুখ দর্শনীয় স্থানগুলির মধ্যে একটি। আপনি কি ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪ অনলাইনে খোঁজাখুঁজি করছেন? তাহলে আমাদের এই আর্টিকেলের সঙ্গে থাকুন। আজকের আর্টিকেলে আলোচনা করব ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪ সম্পর্কে বিস্তারিত।
ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪
প্রতি বছর, এই দীর্ঘ সমুদ্র সৈকতে বিপুল সংখ্যক দেশি এবং বিদেশি পর্যটকদের সমাগম হয়। অনেকে আকাশপথ বেছে নিচ্ছেন কক্সবাজার পর্যটনের প্রধান বাহন হিসেবে। আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪ সহ যাবতীয় সকল বিষয় জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪

ভূমিকা

বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যে সমৃদ্ধ এক নগর, কক্সবাজার, সবার কাছে একটি অপরূপ পর্যটন গুরুত্বপূর্ণ স্থান। দীর্ঘ সৈকত, সোমোদ্দীপ দৃষ্টিনন্দন, একক চরম আবছায়া, এই স্থানে প্রতিবছর হাজারো পর্যটক আকর্ষিত হচ্ছে। সবার জন্য ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছাতে বিমান এখন একটি প্রাথমিক এবং সুবিধাজনক পরিবহন মাধ্যমে পরিণত হয়েছে। 

প্রতিসপ্তাহে এবং মাসিকে এই বিমানগুলি নিয়মিত সঠিক সময়ে ঢাকা টু কক্সবাজার রুটে ফ্লাইট প্রদান করছে। ২০২৪ সালে, আপনি এই বিমান ভ্রমণের সময়সূচি এবং ভাড়ার তথ্য উপাত্ত সহজেই পেতে আপনারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে পারেন।

ঢাকা থেকে কক্সবাজার বিমানে গেলে কি পাসপোর্ট লাগে

বাংলাদেশের অন্তর্ভুক্ত যাত্রীদের জন্য ঢাকা থেকে কক্সবাজার বিমানে ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন পড়ে না। তবে, টিকেট বুকিং এবং যাত্রার সময় কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট প্রয়োজন হতে পারে। তারা বিদেশীদের পর্যটকদের জন্য অবশ্যই পাসপোর্ট এর প্রয়োজন হয়। টিকেট বুকিং ও ভ্রমণের সময় আপনি নিজেকে সঠিকভাবে পরিচিত করতে অবশ্যই কিছু ডকুমেন্ট প্রদান করতে হবে।
আপনি বিমান টিকেট বুক করতে হলে আপনার সঠিক নাম, বয়স, ফোন নম্বর, এবং ইমেল ঠিকানা প্রদান করতে হবে। আপনাকে এই তথ্য দেওয়ার সময় খুবই সতর্ক হতে হবে এবং তা সঠিকভাবে পর্যালোচনা করতে হবে। ডকুমেন্ট হিসেবে আপনি আপনার জন্মনিবন্ধন বা যেকোন আইডি কার্ড ব্যবহার করতে পারেন, যেটি আপনার পরিচিতি ও ভোগান্তি কমাতে সাহায্য করতে পারে।

এটি আপনার জন্য সহজ এবং সংকট মুক্ত , নিরাপদ একটি ভ্রমণ সহায়ক হতে পারে, যাতে আপনি আপনার ভ্রমণে সুরক্ষিত ও সুবিধাজনক অভিজ্ঞতা অর্জন করতে পারেন।

ঢাকা থেকে কক্সবাজার বিমানে কত সময় লাগে

ঢাকা থেকে কক্সবাজারে যাতায়াত করতে বাস বা ট্রেন ব্যবহার করলে অনেক সময় লাগতে পারে, সম্পূর্ণ যাতায়াত সময় বাসে ৭-৮ ঘণ্টা এবং ট্রেনে ১০-১২ ঘণ্টা প্রায়। এই সময়ে যাত্রা করার মধ্যে বিভিন্ন অসুবিধার মুখোমুখি হতে হয়। তবে, যদি আপনারা যারা ঢাকা থেকে কক্সবাজারে বিমানে যাত্রা করতে চান, তাদের জন্য বিমান একটি সহজ এবং দ্রুত বিকল্প হতে পারে।
ঢাকা টু কক্সবাজারে বিমান চলাচলে শুধুমাত্র ১ ঘণ্টা থেকে ১ ঘণ্টা ৩০ মিনিট সময় নেয় এবং তা সহজে গন্তব্যে পৌঁছে দেয়। এই ভ্রমণ মাধ্যমটি দিয়ে আপনি সহজে এবং দ্রুত কক্সবাজারে পৌঁছতে পারেন, অপেক্ষা না করে।

ঢাকা টু কক্সবাজার বিমান তালিকা

এই সময়ে, বাংলাদেশে কক্সবাজার এয়ারলাইন সার্ভিসের জন্য আমরা প্রধানভাবে চারটি এয়ারলাইন দেখতে পাচ্ছি। বিমানগুলোর নাম নিচে দেওয়া হলঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সঃ বিমান বাংলাদেশ সপ্তাহে একবার বা একাধিক ফ্লাইট চালাচ্ছে, ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা মুল রুটে।

ইউ এস বাংলা এয়ারলাইন্সঃ ইউ এস বাংলা এয়ারলাইন্স বাংলাদেশ এবং ইন্টারন্যাশনাল মাধ্যমে চলাচল করতে প্রস্তুত, প্রতিদিন এক অথবা একাধিক ফ্লাইট চালাচ্ছে কক্সবাজারে।

নভোএয়ারঃ নভোএয়ার প্রতিদিন একবার অথবা একাধিক ফ্লাইট দেওয়া হয় কক্সবাজারে।

এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্সঃ এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্স তাদের একাধিক ফ্লাইট চালাচ্ছে ঢাকা টু কক্সবাজার এবং কক্সবাজার টু ঢাকা রুটে।

এই এয়ারলাইনগুলি প্রতিটি মাসের প্রথম সপ্তাহে ফ্লাইট সমূহের সময় সূচি পরিবর্তন করতে পারে, তাই সবসময় সর্বশেষ সময়সূচি অবলম্বন করতে ভুলবেন না।

ঢাকা টু কক্সবাজার বিমানের সময়সূচী

বাংলাদেশ ভ্রমণের জন্য বিমান যাত্রা অনেক পছন্দসই হয়ে উঠেছে। ঢাকা থেকে কক্সবাজারে যাওয়ার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার, রিজেন্ট এয়ারওয়েজ, এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স চলাচল করে। এই এয়ারলাইন্সগুলির মধ্যে ফ্লাইটের সময়সূচি বিভিন্ন হতে পারে, এবং এটি সময় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। আপনাদের জন্য এখানে কক্সবাজারে পৌঁছানোর জন্য ঢাকা থেকে বিমানের সময়সূচি দেওয়া হলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • প্রথম ফ্লাইট - সকাল ০৮ঃ০০ মিনিট
  • দ্বিতীয় ফ্লাইট - দুপুর ১২ঃ০০মিনিট
  • তৃতীয় ফ্লাইট- বিকাল ৩ঃ৩০ মিনিট
নভোএয়ার এয়ারলাইন্স
  • সকাল ০৮ঃ০০ মিনিট
  • সকাল ০৯ঃ৩৫ মিনিট
  • সকাল ১১ঃ১০ মিনিট
  • দুপুর ১২ঃ৪৫ মিনিট
  • বিকেল ০৫ঃ১৫মিনিট
  • সন্ধ্যা ০৬ঃ৫০ মিনিট
ইউএস বাংলা এয়ারলাইন্স
  • সকাল ০৭ঃ৩০ মিনিট
  • সকাল ০৯ঃ১৫ মিনিট
  • সকাল ১০ঃ৪০ মিনিট
  • সকাল ১১ঃ৩০ মিনিট
  • দুপুর ১২ঃ৪৫ মিনিট
  • দুপুর ০২ঃ১৫ মিনিট
  • বিকাল ০৪ঃ২০ মিনিট
এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্স
  • সকাল ০৮ঃ০০ মিনিট
  • সকাল ১১ঃ১৫ মিনিট
  • দুপুর ০১ঃ১৫ মিনিট
  • বিকাল ০৪ঃ২০ মিনিট
এই সময়সূচিতে পরিবর্তন হতে পারে, তাই আপনার ভ্রমণের আগে সর্বদা নতুনত্ব প্রয়োজন। আপনি আপনার যাত্রা তথ্যের জন্য প্রতিটি এয়ারলাইনের ওয়েবসাইট বা সাধারিত যাত্রা তথ্যে চেক করতে পারেন।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

বিমান ভাড়া বিভিন্ন এয়ারলাইন সংস্থার দ্বারা প্রদান করা হয় এবং তা মূলত ফ্লাইটের শ্রেণি, ক্লাস, এবং যাত্রা সময়ের উপর নির্ভর করে। এয়ারলাইন সংস্থা অনুসারে ভাড়া পরিবর্তন হতে পারে এবং সাধারণভাবে বৃদ্ধি পাওয়া যায় যাত্রা তারিখের অনুভূতি অনুযায়ী। নিচে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া দেওয়া হল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • সর্বনিম্ন জনপ্রতি ভাড়াঃ ৫,৪০০ টাকা
  • সর্বোচ্চ জনপ্রতি ভাড়াঃ ৮,৪০০ টাকা
ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • সর্বনিম্ন জনপ্রতি ভাড়াঃ ৫,৬৯৯ টাকা
  • সর্বোচ্চ জনপ্রতি ভাড়াঃ ১০,০০০ টাকা
নভোএয়ার
  • সর্বনিম্ন জনপ্রতি ভাড়াঃ ৫,৬৯৯ টাকা
  • সর্বোচ্চ জনপ্রতি ভাড়া; ৯,৪৫০ টাকা
এয়ার অ্যাস্ট্রা
  • সর্বনিম্ন জনপ্রতি ভাড়াঃ ৫,৬৯৯ টাকা
  • সর্বোচ্চ জনপ্রতি ভাড়াঃ ১১৫০০ টাকা
এই ভাড়া সমূহ মূলত একটি সাধারিত ইকোনোমি ক্লাসের ভাড়া হিসেবে উল্লেখিত হয়েছে। বিশেষ ক্লাসের, ব্যবসায়িক ক্লাসের, এবং অন্যান্য শ্রেণীগুলির জন্য ভাড়া পরিবর্তন হতে পারে। আপনি যদি কোন নির্দিষ্ট তথ্য চান, তাহলে বিমানের ভাড়া জানতে অবশ্যই প্রতিটি এয়ারলাইনের অফিশিয়াল ওয়েবসাইট বা তাদের কাস্টমার সার্ভিসে যোগাযোগ করতে পারেন।

এছাড়াও, ট্রেভেল এজেন্সিগুলি ও অনলাইন বুকিং প্ল্যাটফর্মগুলির মাধ্যমেও আপনি ভাড়া সম্পর্কে তথ্য পেতে পারেন।

ঢাকা টু কক্সবাজার বিমান টিকিট

বিমান সংস্থাগুলি সময় সময় মধ্যে আফিসিয়াল ওয়েবসাইটে বা তাদের অনলাইন বুকিং প্ল্যাটফর্মে ঢাকা থেকে কক্সবাজার বিমান টিকিটের বিষয়ে তথ্য প্রদান করে। আপনি এই এয়ারলাইন সংস্থাগুলির ওয়েবসাইটে যাওয়া অথবা তাদের অনলাইন বুকিং প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনার যাত্রার তারিখ, সময়, এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করে আপনার জন্য টিকিট বুক করতে পারেন।
বিশেষভাবে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার, এয়ার অ্যাস্ট্রা, এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স সবাই বিভিন্ন সময়ে সময়ে বিমান টিকিট বিক্রয় করছে। তাদের ওয়েবসাইট বা অনলাইন বুকিং প্ল্যাটফর্ম দেখে আপনি সহজেই আপনার টিকিট বুক করতে পারেন।

শেষ কথাঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪

পরিশেষে , এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাবেন যা আপনার ভ্রমন পরিকল্পনা করতে সাহায্য করে। বিমানের ভাড়া এবং সময়সূচি সম্পর্কে এই আর্টিকেলটি খুব সহজ এবং স্পষ্টভাবে ব্যাখ্যা করা হয়েছে, এটি ভ্রমন প্রিয় মানুষের জন্য উপকারী এবং এটির মাধ্যমে আপনারা আপনাদের ভ্রমণের পরিকল্পনা করতে সক্ষম হবেন।

আশা করি, ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি ২০২৪ সম্পর্কে সকল তথ্য জানতে পেরেছেন। আপনার যদি কোন প্রশ্ন বা মন্তব্য থাকে তাহলে মাধ্যমে আমাদের জানাতে পারেন। সবসময় রয়েছি আপনাদের জন্য। আপনার নিরাপদ যাত্রার জন্য শুভকামনা রইলো!

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url